“শৈশব”
- Sanjay Karmakar ০৫-০৫-২০২৪

“শৈশব”

আজি উল্লাসে মন মাতে-মন মাতে,
প্রাণ মাতে প্রাণ মাতে-উল্লাসে উল্লাসে
বৃষ্টিতে বৃষ্টিতে
পরিনয়।

গগনেতে গগনেতে, ঘন কালো ঘোর মাঝে
অশনির চমকিতে,
ঘন ঘোর ঘোর বাজে
নির্ঝরে ঝরো ঝরে, ঝির ঝিরে বারি মাঝে
উল্লাসে মন
মাতে।

মন মাতে মন মাতে-প্রাণ মাত্রে প্রাণ মাতে
ঝলকেতে ঝলকেতে,
আনন্দে নেচে নেচে
শৈশব।

নির্ঝরে ঝর ঝরা-আলোকিত মনে ধরা
শৈশব বাল্যে, কত ভিজা ভিজেছি
বৃষ্টির বন্যায়।

শৈশব ছবিগুলি-শৈশব দিনগুলি
কভু ভুলে যেতে নাই
স্বপ্নের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Titas
১২-০৮-২০১৮ ০১:২০ মিঃ

অসাধারণ